মালয়েশিয়ায় করোনার জাল সার্টিফিকেট বিক্রির অভিযোগে দুই বাংলাদেশি আটক

মালয়েশিয়ায় করোনার জাল সার্টিফিকেট বিক্রির অভিযোগে দুই বাংলাদেশি আটক মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে ৫০ রিঙ্গিতের (বাংলাদেশী এক হাজার টাকার)

বিনিময়ে বিদেশিদের কাছে করোনার জাল নেগেটিভ সার্টিফিকেট বিক্রির সাথে জড়িত থাকার অভিযোগে দুই বাংলাদেশিকে আটক করেছে কুয়ালালামপুর পুলিশ জানা গেছে, গত শুক্রবার স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টায় কুয়ালালামপুরের জালান আলোর দুই

দোকানে অভিযান চালিয়ে দুই বাংলাদেশিকে গ্রেফতার করে পুলিশ। এ সময় তাদের ব্যবহৃত ল্যাপটপ, প্রিন্টারসহ প্রয়োজনীয় জিনিসপত্র উদ্ধার করে পুলিশ। তদন্তের স্বার্থে তাদের নাম প্রকাশ করেনি পুলিশ। কুয়ালালামপুর পুলিশ প্রধান দাতুক মাজলান

লাজিম জানান, গত দুই সপ্তাহ ধরে সিন্ডিকেটের মাধ্যমে বিদেশি অভিবাসীদের কাছে মালায় ৫০ রিংগিতের (১ হাজার টাকা) বিনিময়ে করোনা ভাইরাসের জাল নেগিটিভ রিপোর্ট বিক্রি করে আসার অভিযোগ ছিল আমাদের কাছে।

অবশেষে আমরা তাদের গ্রেফতার করতে সক্ষম হয়েছি।
তিনি বলেন, মাসিক চুক্তিতে ১২ হাজার টাকায় দোকান ভাড়া নিয়ে স্থানীয় দুইজন নাগরিককে চাকরি দিয়ে কাউন্টারে রেখে প্রতিদিন দুপুর ১২ টা থেকে রাত ৯টা পর্যন্ত এই অবৈধ ব্যবসা

পরিচালনা করে আসছিল। এ সময় পুলিশ অভিযান চালিয়ে একটি জাল কোভিড -১৯ স্ক্রিনিং পরীক্ষার রিপোর্ট, একটি ফাঁকা ল্যাবলিঙ্ক মেডিক্যাল ল্যাবরেটরি লেটারহেড এবং মালায় ১,৩৩১ রিঙ্গিত (বাংলাদেশি টাকায় প্রায় ২৬,৫০০) উদ্ধার করে।
এছাড়া দুটি ল্যাপটপ, তিনটি প্রিন্টার, দুটি

ল্যামিনেটর মেশিন এবং কোভিড -১৯ স্ক্রিনিং পরীক্ষার ফলাফলের দুটি শীট সহ বেশ কিছু আলামত জব্দ করেছে পুলিশ।
তিনি আরও বলেন, কোভিড -১৯ স্ক্রিনিং পরীক্ষার ফলাফলের রিপোর্ট নকল করার বিষয়টি পুলিশ গুরুত্বের সাথে বিবেচনা করছে এবং বেআইনীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে।

গ্রেফতারকৃত দুই বাংলাদেশির বিরুদ্ধে সংক্রামক ব্যাধি প্রতিরোধ ও নিয়ন্ত্রণ ১৯৮৮ এর ধারা ২২ (ডি), দণ্ডবিধির ধারা ৪৬৮, দণ্ডবিধির ধারা ৪৭১ এবং ইমিগ্রেশন আইনের ধারা ৬ (১) (সি) এর অধীনে মামলাগুলি তদন্ত করা হচ্ছে বলে পুলিশ জানিয়েছে।

About Gazi Mamun

Check Also

ড্রোন যুদ্ধ : তুরস্কের পথ অনুসরণ করছে ফ্রান্স!

তুরস্কের ড্রোন সাফল্যের বিষয়টি এখন অনেক উন্নত দেশের চোখেও পড়েছে। ওইসব দেশ এখন তুরস্ককে অনুসরণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *