রোজিনার ঘটনায় জাতীয় ও আন্তর্জাতিকভাবে দেশের বদনাম হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের সঙ্গে যা হয়েছে তা দুঃখজনক ও অনভিপ্রেত। গুটি কয়েক কর্মকর্তা-কর্মচারীদের জন্য জাতীয় ও আন্তর্জাতিকভাবে বাংলাদেশের

বদনাম হচ্ছে। বৃহস্পতিবার (২০ মে) দুপুরে এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন এ মন্তব্য করেন। আন্তর্জাতিক অঙ্গনে রোজিনাকে নিয়ে যে আলোচনা হচ্ছে সেই প্রশ্নের উত্তর পররাষ্ট্র মন্ত্রণালয়কে দিতে হচ্ছে বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।

এদিন সাংবাদিক রোজিনা ইসলামকে নিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ জানান, সাংবাদিক রোজিনা ইসলাম যেন ন্যায়বিচার পান সে চেষ্টা অব্যাহত থাকবে। আর এ বিষয়টি সহানুভূতির সঙ্গে দেখা হবে। তথ্যমন্ত্রী বলেন, এ ঘটনায় একটি

নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করা হবে। তবে, রোজিনা ইসলামেরও ভুল হতে পারে। বিষয়টি আবেগের সঙ্গে না দেখে বাস্তবতার প্রেক্ষিতে দেখতে হবে। কেউই ভুলের ঊর্ধ্বে নয়।
এদিকে আজ বৃহস্পতিবার সকালে সময়নিউজকে ঢাকা মহানগর

গোয়েন্দা পুলিশের (ডিবি) রমনা বিভাগের উপপুলিশ কমিশনার এইচ এম আজিমুল হক বলেন, সাংবাদিক রোজিনা ইসলামের মামলার তদন্তের স্বার্থে যা যা করা দরকার, তার সবই করা হবে।
মামলা তদন্ত করতে কোনো চাপ আছে কি না এমন প্রশ্নের

জবাবে তিনি বলেন, মামলা তদন্ত করতে কোনো জায়গা থেকে কোনো চাপ নেই। এদিকে প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের জামিন শুনানি শুরু হয়েছে। তবে আদালতে হাজির না করে শুনানি কার্যক্রম ভার্চুয়ালি হচ্ছে।

About Gazi Mamun

Check Also

আলেমদে’র নয়, সব এমপিদের সম্পদের হি’সা’ব চাওয়া উচিত

আলেমদের সম্পদের পরিমাণ তলব করার আগে জাতীয় সংসদের ৩৫০ জন এমপির সম্পদের হিসেবে চেয়ে দুদকের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *