দুই নাকে দু-ফোঁটা লেবুর রসেই পালিয়ে যাবে ক’রোনা, বাড়বে অক্সিজেন!

করোনাকে কীভাবে তাড়ানো যায়, তা নিয়ে নানাবিধ চেষ্টা চালিয়ে যাচ্ছেন মানুষ। করোনাকে বধ করার জন্য স্বাস্থ্যমন্ত্রক থেকে যে গাইডলাইন প্রকাশ করা হয়েছে, তার ঊর্ধ্বে গিয়ে একাধিক আয়ুর্বেদিক পন্থাকে বিশ্বাস করছেন অনেকে।

করোনাকালে দেখা গিয়েছে, সোশ্যাল মিডিয়া মারফত ভাইরাল হয়েছে নানা টোটকা। কয়েকটি টোটকায় দ্রুত সুস্থও হয়ে উঠছেন করোনা রোগী, দাবি একাংশের কিন্তু যে টোটকাগুলোকে অগাধ বিশ্বাস করে বসছেন তা সত্যি কি করোনা তাড়াতে পারদর্শী?

সম্প্রতি সোশ্যাল মিডিয়া মারফত এরকমই একটি টোটকা ভাইরাল হয়েছে। হোয়াটসঅ্যাপে ঘুরছে ওই ঘরোয়া পদ্ধতিতে করোনামুক্ত হওয়ার উপায়। যেখানে বলা হচ্ছে, ২ ফোটা পাতি লেবুর রস নাকে দিলেই শরীরে বাড়বে অক্সিজেন স্তর। পাশাপাশি শরীর থেকে মুক্ত হবে করোনা।

এই ঘরোয়া টোটকার ভিডিও করছেন এক ব্যক্তি। এটি নাকি লেবু থেরাপি। তিনি দু’ফোঁটা লেবুর রস নাকের মধ্যে দেওয়ার পরামর্শ দিচ্ছেন এবং দাবি করেছেন যে, ”এটি করার মাধ্যমে চোখ, কান, নাক এবং হার্ট সহ সমস্ত প্রধান অঙ্গ মাত্র পাঁচ সেকেন্ডে

শুদ্ধ হয়ে যাবে। এমনকি যাঁরা সর্দি এবং কাশি জ্বরে ভুগছেন তাঁরাও রেহাই পাবেন। ” । তবে এই টোটকা সম্পূর্ণ মিথ্যা। বিশ্বাস করবেন না, জানিয়েছে কেন্দ্র। লেবুর রস এমন উদ্ভটভাবে ব্যবহার করে কোনও উপকার পাওয়া যায়না। PIB Fact Check করে টুইট করে মানুষকে সতর্ক করেছে।

About Gazi Mamun

Check Also

আপনি জানেন কি কাঁঠাল আমাদের কি উপকার করে?

বাংলাদেশের জাতীয় ফল কাঁঠাল। দেশের সর্বত্রই কম-বেশি এই কাঁঠাল পাওয়া যায়। বসন্ত ও গ্রীষ্মের প্রথমে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *