ইট-পাথর খে‌য়েই কে‌টে গেল ৩০ বছর

আপনার পছন্দের খাবারের তালিকায় নিশ্চয় বিরিয়ানি, পোলাও, কোরমা ইত্যাদি রয়েছে! তবে জা’নেন কি এমনও কেউ আছে যে কিনা বালি, ইট, পাথর খেতে পছন্দ করে! হ্যাঁ, ঠিক শুনেছেন! এমনই কাণ্ড ৩০ বছর

ধ’রে ঘ’টিয়ে আ’সছেন এক ব্য’ক্তি। তার নাম হানস রাজ। তিনি ভারতের ভারতের উত্তর প্রদেশের বাসিন্দা। তিনি বলেন, ৩০ বছর ধ’রে শুধু ইট, বালি, পাথর খেয়ে বেঁ’চে আছি। হানস রাজ ভাত, ডাল, রুটি কিংবা মাছ-মাংস- ডিম কিছুই খান না।

খান শুধু বালি, পাথর, ইট। তিনি এলাকায় স্যান্ড ম্যান হিসেবে খ্যাত। এ ঘ’টনা আজ থেকে নয়। ২০ বছর বয়স থেকে এই খাবার খেয়ে চলেছেন হানস রাজ নামে ওই ব্য’ক্তি। এখন তার বয়স ৫০ এর কোঠায়। শুধু খাচ্ছেনই না, শা’রীরিক ভাবেও

সু’স্থ আছেন তিনি। এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে স্যান্ড ম্যান বলেন, ‘এখন ইট, বালি ও পাথর খাওয়া আমা’র জন্য খুবই স্বা’ভাবিক বিষয়। এগুলো খেলে আমি শ’রীরে শ’ক্তি পাই এমনকি, আমা’র পে’টে বা দাঁতেও কোনো স’মস্যা হয় না।

আমা’র দাঁতগুলো এখনও সু’স্থ আছে। অথচ প্রতিদিনই আমি শক্ত খাবার চিবিয়ে খাই।’ জা’না গেছে, হানস রাজ বিরল পিকা রো’গে ভু’গছেন । এটি মা’নসিক রো’গ। তবে ডাক্তারি মতে, এই রো’গে ভুগলে অখাদ্যকে খাবার বলে খাওয়া সম্ভব।

আর সে কারণেই দিনের পর দিন ইট, বালি, পাথর খেয়ে যাচ্ছেন তিনি। দিনের পর দিন ইট, বালি, পাথর খেয়ে যাচ্ছেন তিনি।

About Gazi Mamun

Check Also

ভালোবাসায় অতি যত্নে মায়ের কঙ্কাল জড়িয়ে আছে দীর্ঘ তিন মাস ধরে, বিড়ালছানাটির এই ছবি ভাই’রাল

মোটরসাইকেল চাপায় নি’হত হয় মা বিড়াল। তার ছোট্ট ছানাটি তবু মাকে ছাড়তে রাজি হয়নি। মায়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *