Home / রাজনীতি / ‘বুদ্ধিজীবী হতে হলে স্বাধীনতার স্বপক্ষে কথা বলতে হবে : মুক্তিযুদ্ধ মন্ত্রী

‘বুদ্ধিজীবী হতে হলে স্বাধীনতার স্বপক্ষে কথা বলতে হবে : মুক্তিযুদ্ধ মন্ত্রী

বুদ্ধিজীবী হতে হলে স্বাধীনতার স্বপক্ষে কথা বলতে হবে’ মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন,পণ্ডিত হলেই কেউ বুদ্ধিজীবী হবে না।

বুদ্ধিজীবী হতে হলে স্বাধীনতার স্বপক্ষে কথা বলতে হবে। শুক্রবার (১৭ ডিসেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে প্রজন্ম ৭১ আয়োজিত ‘মুক্তিযুদ্ধের ৫০ বছর:

আমাদের যত অর্জন ও করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, আমরা দায় মুক্ত হতে চাই। বুদ্ধিজীবীদের তালিকা যদি করতে না পারি, তবে দায়মুক্ত হবো

না। আমরা দায় এড়াতে চাই না, পূর্ণ তালিকা প্রকাশ করতে চাই। আপনাদের অনুরোধ করবো, কারও কাছে কোনও তথ্য থাকলে তা দিয়ে সহায়তা করুন।

তিনি বলেন, আমরা যারা দেশ জয় করেছি, তারা জয়ের আনন্দে সব ভুলে গিয়েছি। অথচ পাকিস্তানের দোসররা পরাজয়ের গ্লানি ভুলে যাননি। তারা এখনও এ দেশেই আছেন। আল বদর, আল শামস এরা এখনও আমাদের মাঝে রয়ে গেছেন। এদের তালিকা

করতে আমরা ব্যর্থ হয়ছি। তালিকা না করতে পারায় এরা আমাদের মাঝে মিশে গেছে। আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন লেখক ও ব্লগার মারুফ রসূল বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনাল বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন।

About Gazi

Check Also

ভুল বোঝাবুঝির জন্য পুলিশ সদস্যের যুক্তরাষ্ট্রের ভিসা বাতিল হয়েছেঃ মুক্তিযুদ্ধ মন্ত্রী

পুলিশ মানেই কড়া মেজাজের হবেন এমনটা না। পুলিশরা জনগণের সাহায্যকারী। সাধারণ মানুষের নিরাপত্তা দেয়া, তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *